ঢাকা, বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায় সরকার: ফখরুল 

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুলাই ২০২৪, ১৭:২১

দেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায় সরকার: ফখরুল 
বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বক্তব্য রাখছেন। ছবি: প্রতিবেদক

সরকার চক্রান্ত করে বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন। পুষ্পস্তবক অর্পণ ও দোয়া পাঠের আয়োজন করে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। এসময় জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মির্জা ফখরুল বলেন, সরকারের যারা আছেন তারা কেউ সত্য কথা বলেন না। সবসময় প্রতারণার আশ্রয় নিয়ে মানুষকে বোকা বানানোর চেষ্টা করেন।

ভারতের সাথে সরকারের সমঝোতা চুক্তির সমালোচনা করে তিনি বলেন, এই সমঝোতাগুলো হয়েছে, এগুলোর অর্থই হচ্ছে, অতি অল্প সময়ে আমদেরকে পরনির্ভরশীল করবে ভারতের কাছে। যেটা প্রমাণিত। সবচেয়ে মারাত্মক হচ্ছে, রেললাইন নির্মাণ। এটি বাংলাদেশের মানুষের কোন কাজে আসবে না। আকাশ ও নৌ পথে পার্টনারশিপ দেয়া হয়েছে। এটাতে কোন আপত্তি নাই। আপত্তি হলো বাংলাদেশের মানুষ কি পেলো? আমরা তো কিছুই পাইনি। সাধারণ তিস্তা নদীর পানি আমরা পাইনি। অভিন্ন নদীর পানির হিসসা আমরা পাইনি। সীমান্ত হত্যা বন্ধ হচ্ছে না।

আমরা যেটা বলছি, সত্য কথা বলছি। কোন ষড়যন্ত্রের কথা বলছি না এমন মন্তব্য করে মির্জা ফখরুল বলেন, অবৈধ এই সরকার আজ চক্রান্ত করছে, বাংলাদেশকে পরনির্ভরশীল রাষ্ট্র করতে।

নতুন করে সমমনা জোটের সাথে বৈঠক করে যাচ্ছেন আন্দোলনকে চাঙ্গা করতে, এ প্রক্রিয়াটা কোন পর্যায়ে আছে এমন প্রশ্নের জবাবে মির্জা ফখরুল বলেন, প্রক্রিয়া চলছে, শিগগির জানা যাবে।

আমরা জাতীয় ও আন্তর্জাতিক জঙ্গিবাদের বিরুদ্ধে- এমন মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, এই সরকার জঙ্গিবাদের নাম করে তাদের বিরোধী পক্ষকে হয়রানি করেছে, গ্রেপ্তার করেছে, কারাগারে নিক্ষেপ করেছে।

বাংলাদেশ জার্নাল/এএইচ/এমপি

  • সর্বশেষ
  • পঠিত